সংবাদ শিরোনাম :
টার্গেট করে বিএনপির প্রার্থীদের মনোনয়ন বাতিল: রিজভী

টার্গেট করে বিএনপির প্রার্থীদের মনোনয়ন বাতিল: রিজভী

টার্গেট করে বিএনপির প্রার্থীদের মনোনয়ন বাতিল: রিজভী
টার্গেট করে বিএনপির প্রার্থীদের মনোনয়ন বাতিল: রিজভী

ঢাকা- টার্গেট করেই বিএনপি নেতাদের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। সোমবার সকালে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এ কথা বলেন রিজভী।

তিনি বলেন, টার্গেট করে ৫০ জনের মতো দলের হেভিওয়েট নেতা ও সাবেক এমপি’দের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। নির্বাচন কমিশন সরকারের অাজ্ঞাবহ। সরকারের নির্দেশেই সব সিদ্ধান্ত গ্রহণ করছে এবং কর্মকাণ্ড চালাচ্ছে।

রিটার্নিং অফিসারদের কক্ষ সংলগ্ন ‘ছোট রুম টক অব দি কান্ট্রি’ এমন মন্তব্য করে বিএনপির এই নেতা বলেন, বিএনপি প্রার্থীদের মনোনয়নপত্র বাতিল করা হবে কি না সেটি জানার জন্য বারবার রিটার্নিং অফিসার ঐ ছোট রুমে ছুটে যান।

মূলত সরকারের নির্দেশ শোনার জন্যই রিটার্নিং অফিসারকে বারবার ঐ রুমে যেতে হয় বলে দাবি করেন রিজভী।

বিএনপির প্রার্থীদের মনোনয়নপত্র নির্ভুল থাকার পরেও রিটার্নিং অফিসার (ডিসি) বলেন, উপরের নির্দেশ আছে বলেই এই মনোনয়নপত্রটি বাতিল করতে আমি বাধ্য হচ্ছি।

রিজভী বলেন, ‘আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম মনোনয়নপত্রে স্বাক্ষর না করা সত্ত্বেও তার মনোনয়নপত্র বৈধ করা হয়েছে। বলা হয়েছে- সৈয়দ আশরাফের মনোনয়নপত্রে টিপসই দেয়া হয়েছে, তিনি গুরুতর অসুস্থ অবস্থায় অচেতন হয়ে থাইল্যান্ডে চিকিৎসাধীন আছেন। কেউ বিদেশে অবস্থান করলে তার স্বাক্ষর কিংবা টিপসই সংশ্লিষ্ট দেশে বাংলাদেশ অ্যাম্বেসির একজন ফার্স্ট সেক্রেটারি কর্তৃক সত্যায়িত করতে হবে, যার মর্যাদা হবে প্রথম শ্রেণির একজন ম্যাজিস্ট্রেটের সমমানের। এ ধরনের কর্মকর্তার দ্বারা সত্যায়িত হয়নি সৈয়দ আশরাফের মনোনয়নপত্র। তার মনোনয়নপত্র নোটারি করা হয়েছে বাংলাদেশে, যা আইনসিদ্ধ নয়। সৈয়দ আশরাফের নামে নির্বাচনী কোনো ব্যাংক অ্যাকাউন্টও নেই, যেখান থেকে নির্বাচনী খরচ চালানো হবে। তাহলে সৈয়দ আশরাফের মনোনয়নপত্র বৈধ হলো কীভাবে?’

তিনি আরও বলেন, ‘লক্ষীপুর-৩ আসনে বিমান ও পর্যটন মন্ত্রী এ কে এম শাহজাহান কামাল কাগজপত্র ও অন্যান্য তথ্য দাখিল না করলেও তার মনোনয়নপত্র বৈধ করা হয়েছে। এটি নিয়ে নিউজ করতে গেলে তিনি সাংবাদিকদের হুমকি-ধামকি দিচ্ছেন। আওয়ামী লীগের অনেক দণ্ডিত নেতারও মনোনয়নপত্র বৈধ করা হয়েছে।’

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com